আজ || সোমবার, ০৬ মে ২০২৪
শিরোনাম :
  তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ       বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত    
 


কেশবপুরের পাঁজিয়া ইউনিয়ন নবগঠিত বিএনপির কমিটি নিয়ে নেতাকর্মীদের ক্ষোভ

মেহেদী হাসান জাহিদ, কেশবপুর প্রতিনিধি:
দীর্ঘদিন পর কেশবপুরের পাঁজিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হলেও নেতাকর্মীদের মধ্যে তিব্র ক্ষোভ দেখা দিয়েছে। নেতাকর্মীদের অভিযোগ, সদ্য ঘোষিত এই কমিটিতে অরাজনৈতিক ব্যক্তিত্য ও অযোগ্য ব্যক্তিরা স্থান পেলেও ত্যাগী ও পরিক্ষিত নেতাকর্মীরা উপেক্ষিত হয়েছে। কমিটির অনেক নেতাকর্মীরা দলীয় কর্মকান্ডে অংশগ্রহন করেন না।

সুত্রে জানা গেছে, উপজেলা বিএনপির আহবায়ক মশিয়ার রহমান ও যুগ্ম আহবায়ক আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তির মাধ্যমে গত ১৫ এপ্রিল মাষ্টার মকবুল হোসেন মুকুলকে আহবায়ক রেজাউল ইসলাম, মিজানুর রহমান, আব্দুল হালিম, অব্দুল কাশেম, হায়দার আলী, আলতাপ হোসেন, শহিদুল ইসলাম, মুনির হোসেন, অব্দুল রউফ, ইকবাল হোসেন ও সোহরাব হোসেনকে যুগ্ম আহবায়ক করে ৩৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটি গঠন হবার পর থেকেই ইউনিয়ন বিএনপির নেতাকর্মীদের মধ্যে তিব্র ক্ষোভ দেখা দিয়েছে।

এ কমিটি গঠনের তারিখে কোন কর্মীসভা করা হয়নি। গত ২২ এপ্রিল একটি কর্মীসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা বিএনপির সদস্য সচিব সাবেরুল ইসলাম সাবু, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকনসহ উপজেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কোন সিদ্ধান্ত ছাড়াই সে সভা শেষ করে জেলা ও উপজেলা নেতৃবৃন্দ চলে যান। পরবর্তীতে যে কমিটি দেয়া হয়েছে তা হলো কর্মীসভার পূর্ব থেকে সাজানো ছিল। তাতে অযোগ্য ও পছন্দের ব্যক্তিদের নিয়ে করা হয়েছে। যাতে তৃণমুল পর্যায়ের নেতাকর্মীদের সম্মতি নাই।

নাম প্রকাশ না করার শর্তে তৃনমূলের একাধিক নেতাকর্মীরা জানান, পাঁজিয়া ইউনিয়ন বিএনপির ঘাটি। এ ইউনিয়ন বিএনপির কমিটিতে অরাজনৈতিক ও ব্যবসায়ীদের পদ দেয়া হয়েছে। দল দেখানে আন্দোলন সংগ্রামের জন্য দল গোছানোর জন্য তৃনমূল নেতাকর্মীদের শক্তিশালী করার নিদর্শেনা দিয়েছেন সেখানে এ ধরনের কমিটি দলের মধ্যে বিভক্তি সৃষ্টি হয়ে সাংগঠনিকভাবে দূর্বল হয়ে পড়বে। কমিটির অনেক নেতাই দলের দুঃসময়ে নেতাকর্মীদের খোজ রাখেননি। এ কমিটি বিলুপ্ত করে পরিক্ষীত, তারুন্য নির্ভর ও ত্যাগী নেতাকর্মীদের নিয়ে পুনরায় কমিটি গঠনের দাবি জানান তারা।

এবিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক মশিয়ার রহমান বলেন, নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে আগামী এক মাসের জন্য এ কমিটি গঠন করা হয়েছে। সেখানে সবাই অংশগ্রহন করে ভোটের মাধ্যমে পদে আসতে পারবেন।


Top